Breaking

জেনে নিন কাঁচা রসুনের কিছু বিস্ময়কর ব্যবহার!

ভারত উপমহাদেশে রান্নার কাজে আদিকাল থেকেই কাঁচা রসুন ব্যবহৃত হয়ে আসছে। শত্তিশালী সুঘ্রাণের কারণে সবজি, মাংস থেকে শুরু করে কাচ্চি কিংবা কারি রান্না রসুন ছাড়া চিন্তাই করা যায় না। পাশাপাশি, স্বাস্থ্য রক্ষায় এর উপকারিতাও আমাদের সকলের জানা। তাই তো রসুনকে অনেকেই বলে থাকেন ‘পাওয়ার হাউস অব মেডিসিন অ্যান্ড ফ্লেভার। কিন্তু এসবের বাইরেও কাঁচা রসুনের আরো অনেক বিস্ময়কর ব্যবহার আছে যা আমাদের কাছে এখনো অজানা।
আসুন জেনে নেই সেইসব ব্যবহার সম্পর্কে-

১. গলা ব্যথাঃ
দ্রুত গলা ব্যথা নিরাময় করতে এক কোয়া কাঁচা রসুন চুষে চুষে খেয়ে নিন। গন্ধ ভালো না লাগলে এরপর দুধ খেয়ে নিন এক গ্লাস। কাঁচা রসুনের রস এভাবে আস্তে আস্তে খেলে তা গলা ব্যথায় খুবই উপকারী।

২. হাইপারটেনশনঃ
এই সমস্যা নিরাময়ে রোজ সকালে খালি পেটে কয়েক কোয়া থেঁতো রসুন খেয়ে নিন।

৩. জ্বর ঠোসাঃ
জ্বর হলে, বিশেষ করে রাতে জ্বর হতে থাকলে ঠোঁটের কোণে জ্বর ঠোসা অনেকেরই হয়। আর এতে মারাত্মক ব্যথাও হয়। জ্বর ঠোসা সারাতে কাঁচা রসুনের রস আক্রান্ত স্থানে লাগান। ব্যথা কমবে আর সেরেও যাবে দ্রুত।

৪. গাছ রক্ষায়ঃ
পোকামাকড়ের হাত থেকে গাছ রক্ষায় রসুন দারুণ উপকারী। মিহি থেঁতো করা কাঁচা রসুন, পানি ও সামান্য তরল সাবান একসাথে মিশিয়ে স্প্রে বোতলে ভরে রাখুন। এটা কিছুদিন পর পর গাছে স্প্রে করুন পোকামাকড় দূরে রাখতে।

৫. বেশী মাছ ধরতেঃ
মাছ ধরতে খুব ভালোবাসেন? বেশী মাছ ধরার জন্য টোপের মাঝে দিয়ে দিন কাঁচা রসুন। লোভে লোভে প্রচুর মাছ উপস্থিত হবে।

৬. আঠা হিসেবেঃ
রসুন ধরার পর লক্ষ্য করেছেন যে হাত কেমন যেন আঠা আঠা হয়ে যায়। কাগজ সহ ছোট খাট অনেক কাজেই আপনি আঠা হিসেবে ব্যবহার করতে পারেন রসুন!

৭. পায়ের চুলকানিঃ
সারাদিন জুতো পরে থাকার পর অনেকেরই পায়ে র‍্যাশ ও চুলকানি হয়। এটা সারাতে উষ্ণ পানিতে রসুন ও সামান্য লবণ দিয়ে পা ভিজিয়ে রাখুন আধা ঘণ্টা। তারপর সাবান ও সাধারণ পানি দিয়ে ধুয়ে নিন।

৮. নতুন চুল গজাতেঃ
চুল পড়ে যাচ্ছে? মাথায় নতুন চুল গজাতে আক্রান্ত স্থানে নিয়মিত রসুন ঘষুন। সাড়া রাত রেখে সকালে ধুয়ে ফেলুন। কিছুদিনের মাঝেই নতুন চুল গজাবে।

৯. ব্রণঃ
দ্রুত ব্রণ সারাতে বা ব্রণের ব্যথা কমাতে আক্রান্ত স্থানে কাঁচা রসুন বা কাঁচা রসুনের রস লাগান। দ্রুত নিরাময় হবে।

১০. ত্বকের সমস্যাঃ
ত্বকের যে কোন সমস্যা যেমন ফোঁড়া বা ফাংগাল ইনফেকশন ইত্যাদি সারাতে রসুন খুবই সহায়ক। কেবল আক্রান্ত সাথে কাঁচা রসুনের রস লাগালেই হবে। ১০/১৫ মিনিট রেখে ধুয়ে ফেলবেন।

বিঃদ্রঃ আমাদের পোষ্টগুলো যদি আপনার ভাল লাগে তাহলে অবশ্যই কমেন্ট করে জানাবেন তাহলে আরও ভাল পোষ্ট নিয়ে হাজির হব


Click Here For More Video...


My Facebook Profile Link...


Like our Official FB page...


Thanks for Reading. PLEASE Like, Comment, Share.

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন

Please do not enter any spam link in the comment box.